সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
টাঙ্গাইলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

টাঙ্গাইলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল শহরের সবচেয়ে বড় কাঁচা বাজার হিসেবে পরিচিত পার্কের বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে বাজার তদারকি করা হয়। এসময় মূল্য তালিকা না টানানোর অপরাধে তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা এবং জেলা প্রশাসকের তত্ত্বাবধানে রোববার (০৩ মে) জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী পার্কের বাজার পরিদর্শন করেন।

শহরের পার্ক বাজারে মুদি ও মসলার পাইকারী দোকান, সবজির দোকান তদারকি করা হয়। এ সময়ে ক্রয় রশিদ যাচাই করা হয় ও মূল্য তালিকা সর্বদা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদ করার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার জন্য নির্দেশনা দেয়া হয়। এসময় মূল্য তালিকা না টানানোর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী তিন ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, জনস্বার্থে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের বাজার তদারকি অব্যাহত রয়েছে। এছাড়াও কোন ভোক্তা যদি কোন কারণে ক্ষতিগ্রস্ত বা প্রতারিত হয়, সেই ক্ষেত্রে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ করলে, আমরা সে ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চালু রেখেছি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840