সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
টাঙ্গাইল মাভাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপন

টাঙ্গাইল মাভাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপন

প্রতিদিন প্রতিবেদক মাভাবিপ্রবি : মুজিব বর্ষ উপলক্ষে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অয়োজনে বৃক্ষরোপন কমৃসুচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা ১১টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়।

এ সময় সহকারী প্রক্টর মোঃ শফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল, ছাত্রলীগ নেতা মানিক শীল, নুর-নবী হোসেন, নাজিম উদ্দিন, বাবু কিশোর দেব, নাজমুল হাসান জুয়েল, আসলামসহ অন্যান্য নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল জানান, মুজিব বর্ষ উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা এ বৃক্ষরোপন কর্মসুচি নিয়েছি। গাছ প্রকৃতির বন্ধু। আমাদের নিজেদের ও আগামী প্রজন্মের স্বার্থে পরিবেশকে সুস্থ রাখতে বৃক্ষরোপন করা উচিত।

এরআগে টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পর প্রথম ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক পদে দায়িত্ব পেলেন এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ।

গত (৩০ জুন) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি নোটিশে প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহকে দুই বছরের জন্য পরিচালক পদে দায়িত্ব দেয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা মানিক শীল জানান, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পাড় হলেও এই প্রথম আমরা ছাত্র পরামর্শক পেলাম। এটা এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য আনন্দের সংবাদ।

এর আগে বিভিন্ন সময় ছাত্র-ছাত্রীদের দাবি আদায়, সমস্যা সমাধানের জন্য প্রক্টর অফিসে যেতে হত। এখন শিক্ষার্থীদের সমস্যা উপস্থাপনের সুনির্দিষ্ট যায়গা তৈরি হয়েছে। নবনিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক শ্রদ্ধেয় প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ স্যারকে সাধারন শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

নবনিযুক্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা এর পরিচালক শ্রদ্ধেয় প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ জানান, ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তারা আছে বলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী আছে।

বেশিরভাগ বিশ্ববিদ্যালয়েই ছাত্র পরামর্শক বা পরিচালক রয়েছে, আমাদের বিশ্ববিদ্যালয়েও পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) পদটি রয়েছে। প্রথম পরিচালক হিসেবে আমি চেষ্টা করব শিক্ষার্থী-শিক্ষকদের সমন্বয়ে একটি উইং তৈরি করার।

চেষ্টা করব শিক্ষার্থীদের কেরিয়ার, উচ্চ শিক্ষা, মনস্তাত্বিক বিষয়সহ বিভিন্ন সমস্যা সমাধানের পরামর্শ দেয়ার। শিক্ষার্থীদের প্রতি আহবান থাকবে, তারা যেন যেকোন সমস্যার বিষয়ে আমাদেরকে জানায়।

যেহুতু পদটি নতুন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম-নীতি অনুযায়ী আমাদের নীতিমালা তৈরির চেষ্টা করব। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

এরপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাধনের বার্ষিক সাধারণ সভা ও ডোনার সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এ সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাধন মাভাবিপ্রবি ইউনিটের সভাপতি মোঃ আরিফুল হক ইমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাধন মাভাবিপ্রবি ইউনিটের উপদেষ্টা প্রফেসর ড. এ.এস.এম সাইফুল্লাহ ও প্রফেসর ড. মোঃ আবু জুবাইর।

অনুষ্ঠানে রক্ত ডোনেশনের উপর ভিত্তি করে ৩৬জন ডোনারকে সার্টিফিকেট প্রদান করা হয় এবং নব-গঠিত কার্যকরী কমিটি-২০২০ এর কাছে দায়িত্ব হস্তান্তর করে কার্যকরী কমিটি-২০১৯।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840