সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
বর্ষাকালে বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা

বর্ষাকালে বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা

প্রতিদিন প্রতিবেদক: বর্ষাকালে বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা ও ফ্লোরে পানি উঠলেই টাঙ্গাইলের বাসাইল উপজেলার রাশড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যাহত হয় পাঠদান কার্যক্রম।
সরেজমিনে গিয়ে দেখা যায়,পানি ফ্লোর থেকে নেমে গেলেও বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা থাকায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান করাতে পারছেন না শিক্ষকরা।বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা ও ফ্লোরে পানি উঠলেই বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ব্যাহত হয়। বর্ষাকালে নৌকায় করেই বিদ্যালয়ে আসতে হয় শিক্ষক ও শিক্ষার্থীদের।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ৭৯ টি প্রাথমিক বিদ্যালয়, উপজেলায় ২৬ টি মাধ্যমিক বিদ্যালয়, ১১ টি মাদরাসা এবং ৩টি কলেজ রয়েছে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আব্দুল কাদের মিয়া জানান,দুই বছর ধরে শুনতেছি বিদ্যালয়টির নতুন ভবন করা হবে।এখনো কাজের কাজ কিছুই হচ্ছে না।এই এলাকাটি নিম্ন অঞ্চল হওয়াতে বর্ষাকাল আসলে মাঠে ও ফ্লোরে পানি উঠে।তখন শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম ব্যাহত হয়। বিদ্যালয়ের ফ্লোরে থেকে পানি নেমে গেছে।বিদ্যালয়ের চারপাশেই কচুরিপানা রয়েছে।দ্রুতই বিদ্যালয়ের নতুন ভবণ করা উচিত।
রাশড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা আক্তার পপি বলেন,আমি ২০১৮ সালে এই বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে যোগদান করি।যোগদানের পর থেকেই আমি চেষ্টা করতেছি নতুন ভবন ও বন্যা আশ্রয়ণকেন্দ্র আনার জন্য।নিচে খোলা থাকবে আর উপরে পাঠদান চলবে। গতবছরও আবেদন করছি।২০২১ সালে যখন বড় বন্যা হয় তখনো ছবিসহ আবেদন করছি কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয় না।এবছরও আমি অফিসারদের ম্যাসেঞ্জারে বিদ্যালয়ের ছবি পাঠিয়েছি।ওনারা যদি ব্যবস্থা না নেই আমার তো করার কিছু নাই।
তিনি আরও জানান,বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা রয়েছে।বিদ্যালয়ের ফ্লোরে এক ফুট পানি ছিল। দ্বিতীয় সাময়িক পরীক্ষার তিনটি পরীক্ষা বিদ্যালয়ে নিতে পারলেও আর তিনটি পরীক্ষা রাশড়া করিম বাজার গ্লোবাল কিন্ডার গার্ডেনে নিতে হয়েছে।তিনটি পরীক্ষা নেওয়ার পর বিদ্যালয়ের ফ্লোরে পানি চলে আসে।পানি ফ্লোর থেকে নেমে গেলেও বিদ্যালয়ের চারপাশে কচুরিপানা রয়েছে।আশা করছি সামনে সপ্তাহে থেকে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালু করতে পারবো ।জানতে পেরেছি এই বিদ্যালয়ের নতুন ভবন আসবে ২৭ নম্বর লিস্টে আছে।যে বিদ্যালয়টি প্রথম থাকার কথা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840