সংবাদ শিরোনাম:
মধুপুরে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীদের মাঝে হাঁস-মুরগী বিতরণ

মধুপুরে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীদের মাঝে হাঁস-মুরগী বিতরণ

প্রতিদিন প্রতিবেদক,মধুপুরে : টাঙ্গাইলের মধুপুরে সমতল এলাকার ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মানুষেরা আয়বর্ধক কর্মসূচীতে সরকারি ভাবে প্রশিক্ষণসহ জীবন মান উন্নয়নে হাঁস মুরগী ভেড়া, গরু, ছাগল পালন করে স্বপ্নের জাল বুনছেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে উপজেলার ৬৬৫ জনের মধ্যে ২৫০ জন সুবিধা ভোগীদের মাঝে জনপ্রতি ২০ টি করে হাঁস বিতরণ করা হয়েছে। লাল মাটির মধুপুর উপজেলার ৯ টি ইউনিয়নে চলছে এ কার্যক্রম। বর্তমানে প্রায় ৪৯৯ জন প্রান্তিক গারো কোচ নারী পুরুষ মুরগী পেয়ে স্বপ্নের জাল বুনছেন তারা। এগিয়ে যাওয়ার নিরন্তর প্রচেষ্টা দেখা দিয়েছে তাদের মাঝে।

বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মধুপুর উপজেলা নির্বাহী অফিসার মো: জোবায়র হোসন ও উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু । এসময় সহকারী কমিশনার ভূমি জাকির হোসাইন, ইউপি চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, প্রাণী সম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার পাল ও ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম প্রমূখ।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার পাল জানান, সম্পদ অধিদপ্তরের সমতল এলাকার নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের সমন্বিত প্রকল্পে গরু ছাগল ভেড়া ও ৪৯৯ জন প্রান্তিক নারী পুরুষকে প্রশিক্ষণসহ মুরগী পালনের উপকরণসহ মুরগী বিতরণ করা হয়েছে।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840