মধুপুরে একই পরিবারের ৪ জনকে গলা কেটে হত্যা

মধুপুরে একই পরিবারের ৪ জনকে গলা কেটে হত্যা

প্রতিদিন প্রতিবেদক মধুপুর : টাঙ্গাইলের মধুপুর উপজেলার মধুপুর পৌরএলাকায় একই পরিবারের নারী ও শিশুসহ চারজনকে গলা কেটে হত্যা করেছে দুর্বত্তরা।

শুক্রবার (১৭ জুলাই) সকাল ৯টার দিকে পৌরএলাকার ৫ নং ওয়ার্ডের উত্তরা আবাসিক এলাকায় পল্লী বিদ্যুৎ রোডের একটি বাড়ি থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয়রা থানায় খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের র্মগে প্রেরণ করেন।

নিহতরা হলেন গণি মিয়া (৪৫) ও তার স্ত্রী আজিরন ওরফে বুচি  (৩৬) ছেলে দশম শ্রেণীর ছাত্র তাজেল (১৬) ও মেয়ে সাদিয়া (৭)। নিহত আব্দুল গণি সম্প্রতি ওই এলাকায় বাড়ি নির্মাণ করে বসবাস শুরু করেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয়রা জানান, গণি নতুন বসতি স্থাপন করেছেন। গত কয়েকদিন ধরে তার বাড়ির গেট তালাবদ্ধ ছিল। শুক্রবার ভোরে গণি মিয়ার শাশুড়ি এসে কোন সাড়াশব্দ না পেয়ে বাইরে থেকে তালা লাগানো দেখে আশেপাশে মানুষদের ডাকাডাকি শুরু করেন।

পরে এলাকাবাসীর সহায়তায় তালা ভেঙে ভেতরে গিয়ে চারজনের লাশ পড়ে থাকতে থানা পুলিশে খবর দেওয়া হয়। 

মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরান হোসেন  জানান, ওই বাড়িটি বাইরে থেকে তালা দেয়া অবস্থায় ছিল। ভেতর থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

পরে জেলা থেকে পিবিআই ও সিআইডি  বিশেষেজ্ঞ টিম ঘটনাস্থলে আসছে।তারাই ঘটনার তদন্ত করছে।পুলিশ ঘটনাস্থলে নিরাপত্তা বেষ্টনিতে রেখেছে। তবে ধারণা করা হচ্ছে, দুদিন আগে তাদের হত্যা করা হয়েছে। লাশগুলো গলাকাটা ও থেতলানো।

এদিকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন টাঙ্গাইলের অ্যাডিশনাল এসপি (ডিএসবি) সফিকুল ইসলাম জানান দুইদিন আগে তাদের হত্যা করা হয়েছে। লাশগুলো গলাকাটা, ক্ষতবিক্ষত ও থেতলানো ছিল। ঘটনা তদন্ত করে হত্যার কারণ জানা যাবে । ইতোমধ্যে ওই বাড়ি থেকে গলাকাটা লাশগুলো উদ্ধারও করেছে পুলিশ।

এরপূর্বে টাঙ্গাইলের মধুপুর উপজেলার বিখ্যাত আনারসের হাট গারোহাটের প্রায় সারে পাঁচ একর জায়গা অবৈধ দখলদারদের কবল থেকে মুক্ত করার দাবীতে মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা বরাবর আবেদন করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকাল ৩টায় এ আবেদন করা হয়।মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।এলাকার প্রায় শতাধিক ব্যক্তির গণস্বাক্ষর সহ এ আবেদন টি করেন স্থানীয় মোঃ শহিদুল ইসলাম সোহেল।

তিনি বলেন, ময়মনসিংহ ও টাঙ্গাইল জেলার তিনটি উপজেলার সংযোগ স্থলে এ গারোহাটের অবস্থান। মধুপুর উপজেলার পূর্ব প্রান্ত, ঘাটাইল উপজেলার শেষ উত্তরপূর্ব প্রান্ত, এবং ফুলবাড়িয়া উপজেলার শেষ পশ্চিম প্রান্তের সংযোগস্থলে এ হাটের অবস্থান।

মূল হাটের অবস্থান মধুপুর অংশে হলেও কালের আর্বতে হাটটি ধীরে ধীরে ঘাটাইল অংশে প্রসার ঘটেছে। ঐতিহাসিক গুইলার পাহাড়ের এ ঐতিহ্যবাহী হাটটি এখন হারাতে বসেছে তার ঐতিহ্য।

এ হাট সপ্তাহে দুই দিন বসে।ঘাটাইল উপজেলার অংশে সরকার প্রায় অর্ধকোটি টাকার উন্নয়ন কাজ করেছে। অথচ বারবার সরকারের নিকট গ্রোথসেন্টারের জন্য আবেদন করেও বিফল হয়েছে এ অঞ্চলের মানুষ।

মধুপুর অংশে কয়েক বছর আগে স্থানীয় ইজারাদারের মাধ্যমে এ হাটে পানীয় জলের জন্য একটি টিউবওয়েল ও একটি টয়লেট করেছে।সেটাও বর্তমানে ব্যবহার অনুপোযোগী।মুল হাটটি দখল করে নিয়েছে ভুমিদস্যুরা।

এলোমেলো ঘর তুলে আবাসিক এলাকার নামে চলছে নানা অসামাজিক কাজ। ফলশ্রতিতে হয়রানির শিকার হচ্ছে নিরীহ লোক,নষ্ট হতে চলেছে সামাজিক পরিবেশ। বর্তমানে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে।

শিক্ষাদীক্ষায়ও পিছিয়ে নেই এ অঞ্চলের মানুষ।এ হাটের সখিপুর–কাকরাইদ, পোড়াবাড়ি-গারোহাট, গারোহাট-ফুলবাড়ীয়া, গারোহাট-রক্তিপাড়া, গারোহাট-মধুপুর মহাসড়কের পাশে সরকারি, বেসরকারি, আধা সরকারি ও স্বায়ত্ব শাসিত বেশ কিছু প্রতিষ্ঠান রয়েছে।

রয়েছে সোনালী ব্যাংক, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক, ডাচ বাংলা, গ্রামীণ ব্যংক, ব্রাক, ব্যুরো টাঙ্গাইল, আশা, প্রশিকা, টি.এম,এস.এস,সি.সি.ডি.বি, আনন্দসহ এক ডজনের উপরে এনজি ও এর অফিস ও কার্যক্রম।

রয়েছে একটি কলেজ, দুটি উচ্চবিদ্যালয়, দুটি দাখিল মাদ্রসা, দুটি এবতেদায়ী মাদ্রাসা, একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাঁচটি কিন্ডাগার্টেন স্কুল।৩৮৩২ নং দাগের ২ নং খাস খতিয়ানের অন্তর্ভুক্ত প্রায় সাত একর জমি সরকার গারোহাটের নামে পেরি পেরি ভুক্ত করেছে।

বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ জবরদখল মুক্ত করে গ্রোথসেন্টার করার প্রতিশ্রতি দিলেও প্রভাবশালী ভুমি দস্যুদের কাছে নতি স্বীকার করে পিছু হটেছেন।গারোহাটটি এ বছর প্রায় সাত লক্ষ টাকা ইজারা হয়েছে।

ইতিপূর্বে হাট ইজারার উন্নয়নের ১৫% টাকা ভোগ করছেন ইজারাদার নিজেই।গারোহাটের পেরিপেরি ভূক্ত জমির দখলকার রয়েছে প্রায় অর্ধশতাধিক। হাটের নেই সুশৃঙ্খল হাট পরিচালনা কমিটি।

হাটের সূধীজন মনে করেন, সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করলে একদিকে যেমন সরকারের রাজস্ব আয় বাড়বে, অপরদিকে স্থানীয় জনগণ পাবে সুষ্ঠ হাট ব্যবস্থাপনা। সব মিলিয়ে হাটটি ভূমিখোর ও চাঁদাবাজদের হাত থেকে মুক্ত করতে তিনি এলাকা এবং হাটের উন্নয়নের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম জানান, অভিযোগটি বিকেলে আমার কাছে এসেছে,বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এরআগে মধুপুরে মাদক ব্যাবসায়ীদের হাতে আহত হয়েছেন ঢাকা জ্বগনাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের উদ্ভিদ বিজ্ঞানের ছাত্র মো: আব্দুল আলীম।

বুধবার (১০জুন) সন্ধায় উপজেলার অরণখোলা এলাকার বটতলা মোড়ে এঘটনা ঘটে।

জানা যায় আলীম তার নিজ বাড়ী কালার বাজার হতে অটোরিক্সা (অটো) যোগে মধুপুর আসার পথে স্হানে এলে কালার বাজার এলাকার বাসিন্দা মাদকব্যাবসায়ী জিল্লু পিতা কালাম, নয়ন পিতা নুরুল ইসলাম, মিলন সহ আরো কয়েকজন মিলে অটোরিক্সা (অটো) থেকে নামিয়ে তাকে মারপিট করে।

পরে তাকে এলাকার লোকজন উদ্ধার করে চিকিৎসার জন্য মধুপুর উপজেলা স্বাস্হ কমপ্লেক্সে ভর্তি করেন। আলীম জানান বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারনে বাড়ীতে আসি।

মাদক ব্যাবসায়ীরা এলাকায় অবাদে মাদক সেবন ও বিক্রি করায় আমি তাদেরকে বাধা নিষেধ করায় তারা ক্ষিপ্ত হয়ে আমাকে এবং আমার পরিবারের লোকজনকেও এর আগেও মারপিট করেছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840