মধুপুরে ঘুষের বিনিময়ে প্রণোদনার টাকা দেওয়ার অভিযোগ

মধুপুরে ঘুষের বিনিময়ে প্রণোদনার টাকা দেওয়ার অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক : প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় টাঙ্গাইলে মধুপুরে করোনায় ক্ষতিগ্রস্ত খামারীদের প্রণোদনা বিতরণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। যে সমস্ত ক্ষতিগ্রস্ত খামারি মাঠকর্মীদের প্রনোদোনার টাকার জন্য ঘুষ দিতে রাজি হয়েছে শুধু তাদেরকেই তালিকায় আনা হয়েছে বলে অভিযোগ রয়েছে। উপজেলার প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ হারুন রশিদের যোগসাজসে ঘুষের বিনিময়ে গবাদি পশু নেই এমন ব্যক্তিকেও প্রনোদনার টাকা দেওয়ার অভিযোগ ওঠেছে। এ সক্রান্ত একটি প্রতিবেদন ভিবিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে প্রানী সম্পদ কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ তুলে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরারব একটি দরখাস্ত দিয়েছেন টাঙ্গাইল জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন আকন্দ ।

জানা যায়, প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় মহামারি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত গরু ও মুরগী খামারিদের প্রাণিসম্পদ ও ডেইরি প্রকল্পের আওতায় খামারিদের প্রণোদনা ঘুষের বিনিময়ে এই তালিকায় একই পরিবারের দুই থেকে তিনজনের নামে বরাদ্দ দেওয়া হয়েছে। এমনকি অনিয়ম করে যাদের গবাদি পশু নেই তাদেরকেও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা দেওয়া হচ্ছে। মাঠকর্মীদের ঘুষ দিলে মিলছে প্রণোদনা। টাকা না পেয়ে অনেক ক্ষতিগ্রস্ত খামারি হতাশা প্রকাশ করেছে। সরকারি প্রণোদনার টাকায় অনিয়মকারী উপজেলা কর্মকর্তাসহ মাঠকর্মী ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিচার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে প্রণোদনা না পাওয়া ক্ষতিগ্রস্ত খামারিরা।

এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, উপজলা প্রানী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের বিনিময়ে প্রণোদনার টাকা দেওয়ার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840