বাংলাদেশের ইতিহাস ও ছাত্রলীগের ইতিহাস একটি আরেকটির সাথে সরাসরি জড়িত -কৃষিমন্ত্রী

বাংলাদেশের ইতিহাস ও ছাত্রলীগের ইতিহাস একটি আরেকটির সাথে সরাসরি জড়িত -কৃষিমন্ত্রী

প্রতিদিন প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন আমাদের স্বাধীনতা। নয় মাসব্যাপী এক রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে আমরা পৃথিবীর বুকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেছি। এই সাফল্য অর্জন বাঙ্গালী জাতির সবচেয়ে গৌরব-দীপ্ত অর্জন। এই অর্জনে মূল ভূমিকা রেখেছে ছাত্রলীগ। জাতীর পিতা শেখ মুজিবুর রহমান বলতেন, তার হাতে গড়া এই বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশের ইতিহাস ও ছাত্রলীগের ইতিহাস একটি আরেকটির সাথে সরাসরি জড়িত।

তিনি আরো বলেন, দেশ এখন ক্লান্তিলগ্নের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশে এখনো স্বাধীনতা বিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি এখনও তরৎপর। তারা বাংলাদেশকে স্বাধীন বাংলাদেশ হিসেবে দেখতে চায় না। এটিকে পাকিস্থানের একটি অঙ্গ রাষ্ট্র করতে চায়।

মন্ত্রী বলেন, স্বাধীনতা শক্তির বিরোদ্ধে জাতিকে আরো ঐক্যবদ্ধ করতে হবে। আজকের এই সম্মেলনের মাধ্যমে আমরা নতুন নেতৃত্বের সৃষ্টি করবো। সেই নতুন নেতৃত্ব বাংলাদেশের যুব সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় উদীপ্ত করবে।

তিনি বলেন, নানা অরাজনৈতিক বিষয়বস্তু কে কেন্দ্র করে তারা দেশে একটি অস্তিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে। একটি নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করতে চাচ্ছে। আমি মনে করি জাতি এখন ঐক্যবদ্ধ। আমরা উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামী দিনে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাবে। কেউ এটাকে প্রতিরোধ করতে পারবে না। দেশকে আমরা অস্তিতিশীল করতে দিবো না।

টাঙ্গাইল সার্কিট হাউজে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পরে শহীদ স্মৃতি পৌর উদ্যানে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়।

এতে সম্মানিত অতিথি ছিলেন একুশে প্রদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসনে, সংসদ সদস্য আতাউর রহমান খান, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840