অবৈধভাবে নদী কেটে মাটি বিক্রি করায় দুইজনকে অর্থদণ্ডে দণ্ডিত

অবৈধভাবে নদী কেটে মাটি বিক্রি করায় দুইজনকে অর্থদণ্ডে দণ্ডিত

প্রতিদিন প্রতিবেদক,গোপালপুর ঃ টাঙ্গাইলের গোপালপুরে অবৈধভাবে নদী কেটে মাটি বিক্রি করায় ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম সীমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জানা যায়, উপজেলার আলমনগর ইউনিয়নের নবগ্রাম এলাকায় ঝিনাই নদী থেকে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রয় করে আসছিল বালু ও মাটি ব্যবসায়ী উপজেলার সূতী নয়াপাড়া গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে মো. নায়েব আলী (৩৮)। আর নায়েব আলীর কাছ থেকে মাটি ক্রয় করে নিজ বাড়ির আঙ্গিনায় ফেলছিল উপজেলার নগদাশিমলা ইউনিয়নের জামতৈলা গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে বাবলু মিয়া (৪০)। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতে নামেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা। পরে বালুমহাল আইন ২০১০ এর ১৫ ধারায় পৃথক দুটি মামলায় মাটি ব্যবসায়ী নায়েব আলীকে ১ লক্ষ টাকা এবং মাটি ক্রয়কারী বাবলু মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম সীমা জানান, অবৈধভাবে নদী কেটে মাটি বিক্রির অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় দুইজনেকে অর্থদণ্ডে দণ্ডিত করে থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840