সংবাদ শিরোনাম:
কাতুলীতে বালু খেকোদের বিরুদ্ধে স্থানীয়দের মানববন্ধন

কাতুলীতে বালু খেকোদের বিরুদ্ধে স্থানীয়দের মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল সদর উপজেলার ১১নং কাতুলী ইউনিয়ন পরিষদ ও সর্বস্তরের জনগনের ব্যানারে ধলেশ্বরী নদী হইতে অবৈধ মাটি উত্তোলনের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

সোমবার ২০ মার্চ দুপুরে তোরাপগঞ্জ বাজারে ইউনিয়ন পরিষদের সামনে প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪-এর (খ) অনুযায়ী, সেতু, কালভার্ট, বাঁধ, সড়ক, মহাসড়ক, রেললাইন ও অন্যান্য গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি স্থাপনা অথবা আবাসিক এলাকা থেকে এক কিলোমিটারের মধ্যে বালু উত্তোলন নিষিদ্ধ। কিন্তু তারপরও অসাধু কিছু বালু ব্যবসায়ীরা নিয়ম নীতির তোয়াক্কা না করেই অবাধে নদীর পাড় কেটে বিক্রি করছে।

মানববন্ধনে কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শ্রমিক নেতা আব্বাস আলী। এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলার যুবলীগের সাবেক সভাপতি লাবু, টাঙ্গাইল সদর উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সাগরসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাকর্মী এবং স্থানীয় জনগন।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া বলেন, মানববন্ধনের বিষয়টি আমার জানা নেই। তবে কেউ যদি সরকারি জমি অবৈধ ভাবে কেটে বিক্রি করে থাকে সে বিষয়ে আমার কাছে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840