সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
ঘাটাইলে এক ব্যক্তির দাপটে ৭ গ্রামের মানুষ অতিষ্ঠ

ঘাটাইলে এক ব্যক্তির দাপটে ৭ গ্রামের মানুষ অতিষ্ঠ

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের মো. ইকবাল হোসেন খান নামে এক ব্যক্তির দাপটে আশপাশের সাতটি গ্রামের মানুষ অতিষ্ঠ হয়ে ওঠেছে। মো. ইকবাল খান দিঘলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মেঘশিমুল গ্রামের মৃত আ. গফুরের ছেলে। এ বিষয়ে নির্যাতনের শিকার শেখ শিমুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক টাঙ্গাইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে প্রতিকার চেয়ে লিখিত আবেদন করেছেন।

একাধিক লিখিত অভিযোগে জানাগেছে, ইকবাল হোসেন খান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হওয়ার পর থেকে স্থানীয় পর্যায়ে একজন দখলদার ও অত্যাচারী হিসেবে আত্মপ্রকাশ করেন। এ লক্ষে তিনি নিজের পছন্দের সন্ত্রাসী ধরণের লোক নিয়ে একটি বাহাম তৈরি করেন। বিগত ২০১৯ সাল থেকে মো. ইকবাল হোসেন খানের অত্যাচার নির্যাতনে মেঘ শিমুল, বেলদহ, আঠারদানা, বৈলতৈল, দত্তগ্রাম, শ্যামবিয়ারা ও বিয়ারা গ্রামের দুই শতাধিক মানুষ ভিটাবাড়ি ছেড়ে অন্যত্র বসবাস করতে বাধ্য হচ্ছেন এবং স্থানীয়দের প্রায় ৫০০ বিঘা জমি-সম্পত্তি চাষাবাদ করতে দেওয়া হয়না।

অভিযোগ ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, মো. ইকবাল হোসেন খান ক্ষমতার অপব্যবহার করে জমির বিরোধ সৃষ্টি করে বাড়িঘর জবরদখল, মাটি কাটতে না দিলে জমিটিই জবরদখল করে নেওয়া, পুকুরের মাছ জোর করে নেওয়া, দোকানপাটে লুটতরাজ চালানো সহ নানা অপকর্মের তালিকা অনেক দীর্ঘ। তার নানা অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে অনেকে বাড়িঘর ছাড়া, অনেকে মারপিটের শিকার, পুকুরের মাছ ও দোকানে লুটপাটের শিকার এবং অনেককে পঙ্গুত্ব বরণ করতে হয়েছে।

লিখিত অভিযোগে প্রকাশ, বেলদহ গ্রামের কাইয়ুম, ছোবহান, মোড়ল, সোহেল, আলী আকবর, রুনু মিয়া, বিশু, হান্নান, ইব্রাহিম, রিপন, আরিফ, খোকা, বাকি মিয়া, রহিম, সিফা, খলিল, বারেক; বৈলতৈল গ্রামের গুঠু, মিলন, আরশেদ, রাজিব; দত্তগ্রামের কাদের, জলিল, জয়নাল; শ্যামবিয়ারা গ্রামের গফুর, রাসেল; বিয়ারা গ্রামের কাইয়ুম, তানজিলা, হালিম ,শহীদ, ইনছান, বেলি, রুহুল আমিন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এলিজা খাতুন সহ অনেকেই মো. ইকবাল হোসেন খান ও তার বাহামের লোকদের অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছেন।

দিঘলকান্দি ইউনিয়নের ওই সাত গ্রামের এন্তার ঘটনায় বেশ কিছু মামলা দায়ের করা হয়েছে। মামলাগুলোর মধ্যে কিছু আপোষ, কিছু চাপের মাধ্যমে আপোষ এবং কিছু মামলা চলমান রয়েছে। মো. ইকবাল হোসেন খানের এহেন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের অবগত করা হয়েছে।

লিখিত অভিযোগে মোছা. এলিজা খাতুন তার পরিবারের উপর নির্মম নির্যাতনের বর্ণনা দিয়ে জানান, ২০২০ সাল থেকে মো. ইকবাল হোসেন খান তার বাহামভুক্ত লোকজন দিয়ে তাদের পরিবারের উপর অত্যাচার-নির্যাতন চালানোর পাশাপাশি পুকুর দখল, বাড়িঘরে ভাংচুর ও নানা জিনিসপত্র লুট করে নিয়েছে। এসব ঘটনায় একাধিক মামলা দায়ের করা হলেও কোন সুফল তিনি পাননি। তার পরিবারকে এলাকা থেকে উচ্ছেদ করতেই মো. ইকবাল হোসেন খান এহেন অত্যাচার-নির্যাতন চালাচ্ছেন বলে তিনি বিশ্বাস করেন।

এ বিষয়ে অভিযুক্ত মো. ইকবাল হোসেন খান জানান, ঘাটাইল উপজেলায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মধ্যে দুটি ধারা চলমান। একটির নেতৃত্বে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু। অপরটির সাবেক এমপি আমানুর রহমান খান রানা। তিনি মূলত উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবুর পক্ষীয় আওয়ামী রাজনীতির সাথে জড়িত। তাই সাবেক এমপি আমানুর রহমান খান রানা ও তার কর্মী-সমর্থকরা নানা অজুহাতে তার নামে কাল্পনিক সব অভিযোগ তুলেন। মূলত এলাকায় তার শক্ত অবস্থানের কারণে স্থানীয় পর্যায়েও তার কিছু শত্রু তৈরি হয়েছে। সেইসব শত্রুরা তাকে দুইবার মেরে ফেলার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। তার বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়েছে। মূলত তাকে দমিয়ে রাখার জন্য নানাজনে ভিন্ন ভিন্ন অভিযোগ তুলে তার বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দায়ের করেছে।

ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আজহারুল ইসলাম জানান, ওখানে দুটি গ্রুপের মধ্যে বিরোধ রয়েছে। সেই বিরোধকে কেন্দ্র করে অনেক সময় অভিযোগ-পাল্টা অভিযোগ করা হয়। অভিযোগ খতিয়ে দেখে তারা প্রতিবেদন দিয়ে থাকেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840