সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত
ধনবাড়ীতে হত্যা মামলার সাক্ষী দেওয়ায় বাড়ী ঘরে হামলা-ভাংচুর

ধনবাড়ীতে হত্যা মামলার সাক্ষী দেওয়ায় বাড়ী ঘরে হামলা-ভাংচুর

প্রতিদিন প্রতিবেদক, ধনবাড়ী: টাঙ্গাইলের ধনবাড়ীতে হত্যা মামলার স্বাক্ষী দেওয়ায় পৌরসভার সাবেক কাউন্সিলরের বাড়ী-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করেছেন স্থানীয় প্রভাবশালী আলতাফ হোসেন ও তার সন্ত্রাসী বাহিনীরা বলে অভিযোগ উঠেছে। পরে ৯৯৯ এ কল করার পর থানা পুলিশের উপস্থিততে হামলা বন্ধ হয়।

মামলার বাদী ধনবাড়ী পৌরসভার বিলাশপুর গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে পৌরসভার সাবেক কাউন্সিলর মাছুদ রানা অভিযোগ করে বলেন, ২০০৮ সালের এপ্রিল মাসের ৪ তারিখ শুক্রবার আমি বাড়ীতে থাকাবস্থায় আমার পাশের চাতুটিয়া গ্রামের মৃত আয়েজ উদ্দিনের ছেলে আমেরিকান প্রবাসী আলতাফ হোসেন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের আব্দুল কাদের কে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেন। যাহা আমার সামনে দিনের বেলায় প্রকাশ্যদিবালোকে এ হত্যাকান্ড ঘটান। আমি পুলিশের কাছে এই হত্যাকান্ডের সঠিক ঘটনার সাক্ষী দেওয়ার কারণে আলতাফ গংরা শত্রুতা শুরু করেন। সেই শত্রুতার জের ধরে আমাকে বার বার প্রাণ নাশের হুমকি দেন। এছাড়াও আমার জায়গা জমি জোরপূর্বক বেদখল করতে আসে। বিগত দিনে দফায় দফায় আমার জমির পাশের ও ধান রোপনের জমি থাকার সুযোগে বেদখল দেওয়ার পায়তারা চালায়। এর প্রেক্ষিতে কয়েক বার আমি আইনের দারস্থ হয়ে মামলা দায়ের করার পর থেকেই আরো ক্ষিপ্ত হয়ে বার বার হত্যা ও আমার বাড়ীর সাথেই আমার সংসারের একমাত্র রোজগারের একটি কপি সপে বার বার হামলা চালায়।

এরইধারাবাহিকতায় পূর্ব শত্রুতার জেরে সোমবার (১১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত হত্যা মামলার প্রধান আসামী আলতাফ আগ্নেঅস্ত্র নিয়ে তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা রাম দা, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাকে মারতে আসে। এসময় জোরপূর্বক আমার একটি পুকুর ভরাট, পুকুর পাড়ের গাছ গাছ কেটে ফেলে। আমি বাধা দিতে গেলে আমাকে রাম দা দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ দেওয়ার চেষ্টা করে আমি আমার জীবন বাঁচাতে দৌড়ে পালিয়ে যাই। পরে কোন উপায়ন্ত না দেখে আমার স্ত্রী ৯৯৯ এ কল দিয়ে আইনি সহযোগীতা চান। পরে ধনবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৪৪ ধারা ভঙ্গকারীরা ভাংচুর বন্ধ করেন। তিনি আরো বলেন, আমি হত্যা মামলার স্বাক্ষী দেওয়ার কারণে আমাকে হত্যার চেষ্টা সহ আমার বাড়ী ঘর জায়গা জমি সব দখলের পায়তার করছে আলতাফ গংরা। বর্তমানে আমি আমার জীবনের নিরাপত্তা হীনতায় ভূগছি। আমি জেলা প্রশাসকসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর হস্তক্ষেপ কামনা করছি।

নাম প্রকাশ না করার শর্তে বিলাশ পুর ও চাতুটিয়া গ্রামের সচেতন কয়েক ব্যক্তিসহ স্থানীয় এলাকাবাসীরা জানান, আলতাফ হোসেন আমেরিকা থেকে বাড়ি আসার পর থেকেই টাকার গরমে ক্ষমতার দাপট দেখিয়ে এলাকায় সন্ত্রাসী কায়দায় রাজত্ব কায়েম করে অন্যায় অত্যাচার করে আসছে। আমরা এলাকাবাসী তার ভয়ে কিছু বলার সাহস পাইনা। তবে মাছুদ কমিশনারের পুকুর ভরাট গাছ কর্তন সহ দোকান-ঘর ভাংচুর করেছে আলতাফ গংরা। পরে ধনবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে আসার পরে এ হামলা ১৪৪ ধারা বন্ধ করেন সন্ত্রাসী আলতাফ ও তার বাহিনীরা। শুধু তাই নয় গত কয়েকদিন আগে আমাদের ধর্মীয় প্রতিষ্ঠান বিলাশপুর দক্ষিনপাড়া জামে মসজিদ ঘরের জায়গাটি আলতাফের দাবী করে আলতাফ নিজে দেশীয় আস্ত্র হাতে পবিত্র রোজার মধ্যে তারাবির নামায পড়তে না দিয়ে মসজিদ থেকে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে বের করে দেন। বর্তমানে আমাদের এই সমাজের ৬০ টি পরিবার অন্য লোকের বাড়ীতে খোলা আকাশের নিচে তারাবি নামায সহ প্রতি ওয়াক্তের নামায আদায় করতে হচ্ছে। আমরা এলাকাবাসী এঘটনায় দ্রুুত তদন্ত সাপেক্ষে সুষ্ঠ সমাধান ও অন্যায়কারী আলতাফ বাহীর অত্যাচার থেকে রক্ষা চাই।

এ ঘটনায় বিবাদী আমেরিকান প্রবাসী আলতাফ হোসেনের বাড়ীতে এব্যাপারে জানতে গেলে কাউকে পাওয়া যায়নি।

ধনবাড়ী থানার ওসি মো. চাঁন মিয়া বলেন, ধনবাড়ী পৌর সভার বিলাশ পুর এলাকারবাসিন্ধা ও পৌরসভার সাবেক কাউন্সিলর মাছুদ রানার বাড়ী ও ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর হামলাকারীরা পালিয়ে যান। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840