সখীপুরে জমে উঠেছে নারী উদ্যোক্তা মেলা

সখীপুরে জমে উঠেছে নারী উদ্যোক্তা মেলা

প্রতিদিন প্রতিবেদক, সখীপুর: টাঙ্গাইলের সখীপুরে জমে উঠেছে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা। টাঙ্গাইল ই-কর্মা ফোরামের আয়োজনে শনিবার (১৮ মার্চ) এ নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে। চলবে সোমবার (২১ মার্চ) পর্যন্ত। উপজেলা পরিষদ মিলনায়তনে বাহারি পোশাক ও প্রসাধনীর নজরকারা কালেকশন নিয়ে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে জমে উঠেছে নারী উদ্যোক্তা মেলা। মেলায় স্থান পেয়েছে নারী উদ্যোক্তাদের ২০টি স্টল।

এ বিষয়ে মেলার সমন্বয়ক ও টাঙ্গাইল ই-কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা ইফতি পিয়া বলেন, এ দেশকে একটি উন্নত দেশে পরিণত করতে নারীদের ভূমিকা খুবই গুরুত্ব বহন করে। দেশের জনসংখ্যার অর্ধেকই হলো নারী। অর্ধেক জনশক্তি নারীকে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত করে নারীর ক্ষমতায়নের প্রধানতম চালিকাশক্তি হিসেবে বিবেচনায় আনতে হবে। নারীর প্রতি সব রকমের বৈষম্যের অবসান করে নারী-পুরুষের মধ্যে সমতা এবং সমঝোতা তৈরি করে একটি সমশ্রমে উদ্বুদ্ধ রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

মেলার বিষয়ে তিনি বলেন, নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতেই এই মেলার আয়োজন করা হয়েছে। নারীদের উদ্যোক্তা ও স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতেই ধারাবাহিক এই আয়োজন। মেলা আয়োজনে আমরা এতো সাড়া পাচ্ছি স্বপ্নেও ভাবিনি। আপনারা উদ্যোক্তা ও দর্শনার্থীরা সহযোগিতা করবেন বলেই আমাদের আয়োজন সার্থক হবে। ভবিষ্যতে আমরা আরও বৃহৎপরিসরে এই ধরণের আয়োজন করবো আপনারা আমাদের পাশে থাকবেন’। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি জানান, নারীদের সংগঠন টাঙ্গাইল ই কমার্স ফোরাম উদীয়মান নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে থাকে। সংগঠনটির রয়েছে ১০ হাজার মেম্বারের একটি সুবিশাল ফেসবুক গ্রুপ। নারী উদ্যোক্তাগন এই গ্রুপ থেকে একটি সেলার কোড পেয়ে গ্রুপে তাদের পণ্যগুলো পোস্ট করতে পারেন। সেখান থেকে গ্রুপের গ্রাহক মেম্বারগণ পছন্দের পণ্যটি ক্রয় করে থাকেন।

মেলায় অংশগ্রহণকারী আরোভি’স ক্রিয়েশনের সত্ত্বাধিকারী রিমা রহমান নামের এক নারী উদ্যোক্তা বলেন, নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে নারীদের নিয়ে যে মেলা আয়োজন করেছে তা সত্যিই প্রশংসনীয়। সখীপুরে এমন মেলার আয়োজন আমাদের মতো নারী উদ্যোক্তাদের জন্য আনন্দের। এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে। ভবিষ্যতেও এমন মেলার আয়োজন অব্যাহত রাখতে আয়োজক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840