সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
সখীপুরে ১৮ মাসেও শেষ হয়নি বিদ্যালয়ের নির্মাণকাজ

সখীপুরে ১৮ মাসেও শেষ হয়নি বিদ্যালয়ের নির্মাণকাজ

আমিনুল ইসলাম, সখীপুর : টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিয়াপাড়া ডাকাতিয়া মাজেদা মজিদ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের নির্মাণকাজ শুরুর ১৮ মাসেও শেষ করা হয়‌নি। এতে শ্রেণিকক্ষ সংকটে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হয়েছেন। নতুন বছরের শুরুতে আরও ভোগান্তির আশঙ্কা করছেন শিক্ষকেরা। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করলেও কোনো ফল পায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, ২০০১ সালে বিদ্যালয়ের তিনতলা ভিত্তির একতলা নির্মাণ করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঊর্ধ্বমুখী ভবন নির্মাণ প্রকল্পের আওতায় একতলা ভবনের ওপর আরও দুইতলা নির্মাণের জন্য ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর দরপত্র আহ্বান করা হয়। মেসার্স মা ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায়। ওই কাজের জন্য ৯৭ লাখ টাকা বরাদ্দ করা হয়। কাজটি ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৯ মাসের মধ্যে শেষ করার জন্য ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি কার্যাদেশ দেওয়া হয়।

খোঁজ নি‌য়ে জানা যায়, মেসার্স মা ট্রেডার্স কাজটি হারুন-অর রশীদ ও আজাদ না‌মের দুই ব্যক্তির কা‌ছে বি‌ক্রি ক‌রে দেয়। তাঁরা ভবন‌টির নির্মাণ ক‌রে রঙের কাজ শেষ করেছেন। কিন্তু ভেতরের কিছু কাজ এখনো শেষ করা হয়নি।

প্রধান শিক্ষক ইয়াছিন আলী জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন শ্রেণিকক্ষের জানালা, বেঞ্চ, বৈদ্যুতিক পাখা, শৌচাগারের পানির সংযোগ দেওয়ার কাজ না করে চলে যান। বিদ্যালয়ে পাঁচ শতাধিক শিক্ষার্থী আছে। ‌বিদ্যালয়টি ভালোভাবে পরিচালনা করতে প্রধান শিক্ষকের কার্যালয়সহ ১৪টি কক্ষের প্রয়োজন। বর্তমানে শ্রেণিকক্ষ রয়েছে মাত্র ৬টি। করোনাকালীন দেড় বছর বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এখন শ্রেণিকক্ষের সংকটের কারণে পড়াশোনা ব্যাহত হচ্ছে।

উপজেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, তিনি কাজটি শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার তাগিদ দিচ্ছেন।

সাব ঠিকাদার হারুন-অর-রশী‌দের মুঠোফো‌নে ফোন করা হলে তি‌নি ব‌লেন, ‘ওই ভব‌নের কাজ‌টি আমার ব্যবসায়িক অংশীদার আজাদ হো‌সেনের দা‌য়ি‌ত্বে করা হ‌চ্ছে। তি‌নি সম্প্রতি আর্থিক সংকটে পড়েছেন। তাঁর স‌ঙ্গে কথা হ‌য়ে‌ছে। খুব দ্রুত সব কাজ শেষ ক‌রে ভবন‌টি যথাযথ কর্তৃপ‌ক্ষের কা‌ছে হস্তান্তর করা হ‌বে। গত মঙ্গলবার কিছু বেঞ্চ বিদ্যালয়ে পাঠানো হয়েছে।’

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, বিদ্যালয় ভবনের বাকি কাজ শেষ করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840