মধুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মধুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

আঃ হামিদ, মধুপুর: টাঙ্গাইলের মধুপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার (২৮মার্চ) দুপুরে উপজেলা পরিষদের সামনে ২০২২-২৩ অর্থবছরে খরিপ১/২০২৩-২৪ মৌসুমে পাট ও উফশী আউশ ধান আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাসির। এসময় আরো উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বাবলু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আল মামুন রাসেল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমাইল হোসেন, অতিরিক্ত কৃষিকর্মকর্তা শাকুরা নাম্নী,কৃষিসম্প্রসারণ কর্মকর্তা শাহরিয়া রিভাসহ উপজেলা উপ-সহকারী কৃষিকর্মকর্তাগণ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আল মামুন রাসেল জানান- বিনামূল্যে দুই হাজার কৃষক, কৃষাণীর মাঝে প্রত্যেককে ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। ৪০০জন কৃষক, কৃষাণির মাঝে এক কেজি পরিমানে পাটের বীজ, বিতরণ করা হয়। তিনি আরও জানান মধুপুরে আউশ ধানের উৎপাদন নেই বললেই চলে। গত বছর আউশ ধানের আবাদ ছিল ৩৬০ হেক্টর জমিতে। তিনি আশাবাদী এবছর তা বৃদ্ধি পেয়ে ৫৫০ হেক্টরে আবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840